বিবিধ

কাল্পনিক চিঠি

কাল্পনিক চিঠি

মায়াবতী,
আমি চলে যাচ্ছি এই শহর ছেড়ে।এখানে এক দন্ডও ভালো লাগছে না।ইচ্ছে ছিলো তোর সাথে দেখা করার, একটু বসে গল্প করার। তা বোধ হয় আর হয়ে উঠছেনা।তুই ব্যস্ত মানুষ, এতো সময় কি তোর আছে?!
ভাবছি গাঁয়েই চলে যাবো। মাটির সোঁদা গন্ধ, পাখির কিচিরমিচির, সারি সারি গাছ, আর ধূ ধূ প্রান্তর এসবের মাঝে বেশ কেটে যাবে আমার!

জানিনা আমি চলে যাওয়ার পর এই চিঠি তোর কাছে পৌছুবে কিনা। তবুও খুব জানতে ইচ্ছে করে; কীভাবে আমাদের পরিচয় হয়েছিলো মনে আছে তোর?! আমার কিন্তু বেশ মনে আছে! কোন এক বছর শুরুর দ্বিতীয় দিন তোর সাথে আমার পরিচয়। সেই থেকে শুরু  আমাদের বন্ধুত্ব। কতো কথা, কতো গল্প হতো তোর সাথে। কি অদ্ভুত! আমাদের কখনও দেখা হয়নি সরাসরি! অথচ কখনো মনেই হয়নি আমরা অপরিচিত!
তারপর পড়াশোনা আর তোর চারোপাশ নিয়ে ব্যস্ত হয়ে পড়লি তুই। ততোদিনে আমাদের দূরত্বটা আস্তে আস্তে বেড়ে গেলো! এতো দিনে হয়ত ভুলে গেছিস। আসলে ভুলে যাওয়াই স্বাভাবিক! যেখানে নিজের আপনজনরাই চিনতে পারে না, সেখানে তুই-ইবা মনে রাখবি কেমন করে! তাছাড়া; জীবনের শুরু থেকে শেষ অব্দি কতজনের সাথেই তো আমাদের পরিচয় হয়। ক'জন-ইবা বন্ধু হয়? আর ক'জনকে-ইবা মনে রাখি আমরা?! সময়ের সাথে সাথে অনেকেই হারিয়ে যায় জীবনের পাতা থেকে। হয়তো ভুলে যেতে হয়, এটাই নিয়ম! কিন্তু আমার কেনো জানি তোকে খুব মনে পড়ছে। চলে যাবো বলেই হয়তো!

দেখ! কতো স্বার্থপর-ই না হয়ে গেছি! তোকে এখনো জিজ্ঞেস  করা হয়নি কেমন আছিস! আচ্ছা তুই ভালো আছিস তো? আশাকরি ভালোই আছিস। আমিও ভালোই থাকি!
সবশেষে বলবো, দেখা না হোক, না হোক কথা! তবুও তুই আমার বন্ধু হয়েই থাকবি আজন্ম!

ইতি

অপরিচিত সেই আমি!


আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য কর্তৃপক্ষ দায়ী নন।)
সম্পর্কিত ব্লগ